তোর জন্য


আমার ও তো মন ভাঙে জল আসে চোখে
আর কত অভিনয় করব মিথ্যে ভালো থাকার হাসি মুখে
আমার ও তো ইচ্ছে হয় মন খারাপের গল্প শোনাতে কাউকে
আমার ও তো ইচ্ছে হয় ভীষন রকম একান্তই তোর হতে
আমারও ইচ্ছে হয় তোর সাথে ঘুরতে যাব দূর তেপান্তরে
আমার ও তো মন বলে কিছু টা সময় যদি তোকে পায় শুধু আমার করে !
আমারও পড়া বই এর তুই সেই চ্যাপ্টার
যাকে ভুলতেও কষ্ট হয় বারবার
জানি না কত জীবন কাটাব আর এই ‘তুই’ এর খোঁজে
আমার মনের মল্লারে তোর কোমল সুর বাজে।।
তুই যে আমার বসন্ত তুই আমার মন
তোর জন্য আছে আমার হাজার অভিমান
তোর জন্য হতে পারি আলতো রোদ্দুর শহরতলির নিস্তদ্ধ বিকেল
তুই আমার চোখের ভাষা পরতে চাসনি তাই হারিয়ে গেলি তুই,মন আমার উথাল পাথাল
তাই দেখা তো ঠিকই হয় চেনা শহরে
তাকানোই হয়না ঠিক করে
তোর চোখে চোখ মেলাতে লাগে ভয়
দিতে হবে বুঝি উত্তর তথায়
চলে গেল দুটো মানুষ আজও দুজনের পছন্দ এক ?
বলার তো অনেক কিছুই ছিল কিছু পরের জন্মের জন্য তোলা থাক।

-স্বরলিপি

Leave a comment

Design a site like this with WordPress.com
Get started